ঘরে বসেই আপনি আমেরিকাসহ ইউরোপের বিভিন্ন বড় বড় ফার্মে ফুল টাইম, পার্মানেন্ট চাকরি পেতে পারেন এবং ঘরে বসেই সেই চাকরি করতে পারেন! (আমি কিন্তু টুকটাক প্রজেক্ট বেইজ অথবা ঘণ্টা বেইজড কাজের কথা বলছি না)। কিভাবে? চলুন জেনে নিই।

indeed.com এ যান, এবং রিমোট জব ক্যাটাগরি সিলেক্ট করুন। অথবা Find Jobs মেনুতে ক্লিক করে What বক্সে আপনার স্কিল Where বক্সে Remote লিখুন, তারপর সার্চ দিন। নিয়মিত এপ্লাই করে যেতে থাকুন (প্রথমেই রেজিস্ট্রেশন করে একটা সিভি দিয়ে রাখুন)। ওদের সব এভেইলএবল রিমোট জবস দেখতে এখানে ক্লিক করুনঃ https://www.indeed.com/l-Remote-jobs.html

আপনার মোবাইলে LinkedIn Jobs অ্যাপটি ইন্সটল করে রাখুন। রিমোট জবস এর নোটিফিকেশন এনাবল করে রাখুন। আপনার লিঙ্কডইন প্রোফাইল দিয়েই এক ক্লিকে এইসব রিমোট জবে এপ্লাই করতে পারবেন। লিঙ্কডইন এর সব রিমোট জবঃ https://www.linkedin.com/jobs/remote-jobs

রিমোট জবের জন্যে আরও ৫টি খুবই জনপ্রিয় ওয়েবসাইটঃ ( কাজ পাওয়া উপড়ের দুই সোর্স থেকেও সহজ এগুলোতে ):

 

( নিজের জন্য কেন একটি ওয়েব সাইট  কেন করবেন তা জানতে এই লেখার উপর ক্লিক করুন )

 

ফুলটাইম, রিমোট জব – একটা নতুন ধারা সৃষ্টি করবে অচিরেই। খণ্ড খণ্ড কাজের চেয়ে ফুল্টাইম রিমোট জব অনেক বেশি স্বস্তির! নিজেকে গড়ে তুলুন। আপনার আজকেই ফুল্টাইম রিমোট জব ব্যাপারটা এমন নয়। ওইসব সাইটে যান। প্রত্যেকটা জব ডেসক্রিপশন পড়ে ফেলুন।

ধরুন আপনি এসইও নিয়ে জব করতে চান। এসইও জবগুলোর ডেসক্রিপশন ভালো করে পড়ুন। কোনটা আপনি জানেন না মনে হয়? সেটা শিখে ফেলুন। যখন শেখা শেষ হবে, তখন অনেক কনফিডেন্ট ফিল করবেন আপনি। জব পাওয়া অপেক্ষাকৃত সহজ হবে তখন। সুতরাং, তাড়াহুড়া নয়, নিজেকে চিনুন এবং তৈরি করুন।

দিনশেষে, দক্ষতাই একমাত্র আপনাকে সবচেয়ে বেশী টাকা-পয়সা এনে দিতে পারবে, আর কিছু নয়। পাশাপাশি আপনার লিঙ্কডইন প্রোফাইলটাকে আরো সমৃদ্ধ করুন।

লিখেছেনঃ নাসির উদ্দিন শামীম

Share on Facebook Share on Twitter